Connect with us

ক্লাব

দৃষ্টি এএফসি কাপ, শক্তিশালী দল গঠনের চেষ্টা বসুন্ধরা কিংসের

গুঞ্জন আছে বসুন্ধরায় আগামী মৌসুমে ঢাকা আবাহনী ও শেখ রাসেলের পাঁচ তারকা ফুটবলার যোগ দিবেন।

প্রকাশিত

তারিখ

দৃষ্টি এএফসি কাপ, শক্তিশালী দল গঠনের চেষ্টা বসুন্ধরা কিংসের
মানসম্মত বিদেশী ফুটবলারের দিকে নজর কিংসের। ছবিঃ স্পোর্টিং নিউজ

দেশের ক্লাব ফুটবলে এখন নতুন করে পালাবদল চলছে। প্রতিটা ক্লাবই চেষ্টা করছে তাদের পুরনো ধ্যান-ধারণা থেকে বের হওয়ার। কারণ পেশাদারিত্বের যুগে টিকে থাকতে হলে ইচ্ছে না হলেও দলকে পেশাদারিত্বের মাঝে আনতে হয়। সাইফ স্পোর্টিং ক্লাব যদি হয় পেশাদারিত্বের শুরুর মঞ্চ, বসুন্ধরা কিংস হবে ডালপালা মেলা বটবৃক্ষ।

মাত্র গতবারই ঘরোয়া ফুটবলের দ্বিতীয় স্তর থেকে প্রিমিয়ার লীগে নাম লিখিয়েছিল দলটি। প্রিমিয়ারে উঠেই একের পর এক চমক দেখানো শুরু করে দলটি। প্রথমেই অন্তর্ভুক্ত করে মাত্রই ২০১৮ বিশ্বকাপ খেলা কোস্টারিকান প্লেয়ার ড্যানিয়েল কলিন্দ্রেসকে।

শুধু কি কলিন্দ্রেস! বসুন্ধরার প্রতিটি বিদেশির নৈপুণ্য ছিল চোখে পড়ার মত। দলের দেশি খেলোয়াড়দের পারফরম্যান্সও ছিল দূর্দান্ত।

কলিন্দ্রেসের অন্তর্ভুক্তি ছিল দেশের ফুটবলে বড় একটি আলোড়ন। এক বসুন্ধরার জন্য গতবার সবগুলো দল বস্তাপচা আফ্রিকানদের বাদ দিয়ে ইউরোপিয়ান, এশিয়ান প্লেয়ারদের দিকে নজর দিয়েছিলো।

ঘরোয়া ফুটবলে সর্বোচ্চ পেশাদারিত্ব দেখিয়ে প্রথমবারেই জিতে নিয়েছে লীগ। সাথে স্বাধীনতা কাপ। সঙ্গে অর্জন করেছে এএফসি কাপে খেলার যোগ্যতা।

তাই এবার বসুন্ধরার দৃষ্টি আরো বড়। নিজেদের প্রমাণ করতে চায় আন্তর্জাতিক মঞ্চে। তাই গতবারের চেয়ে আরো শক্তিশালী দল গঠনে নজর কিংসের।

ভেতরে ভেতরে কাজ শুরুও হয়ে গেছে। গতবারের লীগ জয়ী দলটির অধিকাংশ ফুটবলারই থাকছেন। ফরোয়ার্ড পজিশনে মতিন মিয়া, সবুজ থাকছেন এ মৌসুমেও।

মাহবুবুর রহমান সুফিল প্রথমে চুক্তি করলেও এখন গুঞ্জন আছে তিনি নিজের স্বাভাবিক পজিশনে খেলার জন্য দল ছাড়তে পারেন।

বর্তমানে দেশের সেরা মিডফিল্ডার ইমন মাহমুদ, ইব্রাহিম, আলমগীর কবির রানা, গত মৌসুম অসাধারণ খেলা ডিফেন্ডার নুরুল নাইয়ুম ফয়সাল, গোলকিপার আনিসুর রহমান জিকো, মিতুল হাসানও থাকছেন এ মৌসুমে।

নিজেদের প্লেয়ার ধরে রাখার পাশাপাশি তারা অন্য ক্লাবের তারকা খেলোয়ারদেরও নিজেদের ঘরে আনতে চেষ্টা চালাচ্ছে। সব ধরনের আধুনিক সুযোগ-সুবিধা থাকায় খেলোয়াড়রাও এই দলে খেলতে মুখিয়ে থাকেন।

গুঞ্জন আছে বসুন্ধরায় আগামী মৌসুমে ঢাকা আবাহনী ও শেখ রাসেলের পাঁচ তারকা ফুটবলার যোগ দিবেন।

সবচেয়ে বড় গুঞ্জন আবাহনীর তপু বর্মনকে নিয়ে। ফিট তপু যে কোন দলের জন্য আশীর্বাদ। গত মৌসুম ইঞ্জুরিতে পড়ে অর্ধেক মৌসুম মিস করেছেন তিনি। এখনো ম্যাচ খেলার মত ফিট নন। তবুও সবচেয়ে বড় গুঞ্জন তপুকে নিয়েই।

তারপরের ব্যক্তিও আবাহনীর খেলোয়াড়। তিনি হোল্ডিং মিডফিল্ডার আতিকুর রহমান ফাহাদ। সম্ভবত এ মৌসুমে বখতিয়ারকে রাখছে না বসুন্ধরা ম্যানেজমেন্ট। তার জায়গায় যোগ্য ফুটবলার হতে পারেন ফাহাদ।

এরপরের গুঞ্জনটাই রাইটব্যাক বিশ্বনাথ ঘোষের। গত মৌসুম পুরোটাই দুই উইঙ্গার ফুলব্যাকের কাজ করে গিয়েছেন। এতে বড় দলগুলোর বিপক্ষে রক্ষণাত্মক খেলতে গিয়ে দলকে পড়তে হয়েছে বিপদে।

এবার যেহেতু এএফসি কাপেরও খেলা প্রথাগত ফুলব্যাক অবশ্যই নিজেদের স্কোয়াডে রাখবেন কিংস ম্যানেজমেন্ট।

এছাড়াও শেখ রাসেলের ডিফেন্ডার ইয়াসিন খান, উইঙ্গার বিপলু আহমেদ, আরামবাগের রবিউলের দিকেও নজর কিংস ম্যানেজমেন্টের।

গতবার কিংসের সবচেয়ে বড় দূর্বলতা ছিল ডিফেন্স। এবার হয়ত সেটির ব্যবস্থা হবে।

এবার গতবারের চেয়েও মানসম্মত বিদেশী ফুটবলারের দিকে নজর কিংসের। কলিন্দ্রেসের সাথে চুক্তি নবায়ন করেছে কিংস। শোনা যাচ্ছে লেবানন জাতীয় দলের ফুটবলার মোহাম্মদ কেডৌহ কে সাইন করিয়েছে কিংস।

২২ বছর বয়সী জাতীয় দলের এ ফরোয়ার্ড লেবাননের চ্যাম্পিয়ন ক্লাব আল-আহেদ এর হয়ে খেলেন। তিনি ২০১৬-১৭ সালে লেবাননের বেস্ট ইমার্জিং প্লেয়ার নির্বাচিত হয়েছিলেন।

সব দিকে পরিপূর্ণ দল গড়লে এবারের এএফসি কাপ এবং লীগেও চমক দেখাতে পারে দলটি।

পুরোটা পড়ুন
কমেন্ট করুন/দেখুন

ট্রেন্ডিং টপিক