Connect with us

আন্তর্জাতিক

রোনালদোর গোলে জুভেন্তাসের নাটকীয় জয়

রোনালদো ছাড়াও গোল করেছেন ইতালিয়ান ডিফেন্ডার ও দলের অধিনায়ক লিওনার্দো বনুচ্চি।

প্রকাশিত

তারিখ

রোনালদোর গোলে জুভেন্তাসের নাটকীয় জয়
গোলের পর রোনালদোর উল্লাস। ছবি: এপি

ইতালিয়ান সিরি আ লিগের দশম রাউন্ডে জয় পেয়েছে বর্তমান চ্যাম্পিয়ন জুভেন্তাস। শেষ বাঁশি বাজার ঠিক আগ মুহূর্তে গোল করে দলকে জয় এনে দেন পর্তুগিজ রাজপুত্র ক্রিস্টিয়ানো রোনালদো। এই জয়ে পয়েন্ট টেবিলের চূড়ায় থাকল তুরিনের ওল্ড লেডিরা।

বুধবার (৩০ অক্টোবর) নিজেদের মাঠে জেনোয়াকে ২-১ গোলে হারায় জুভেন্তাস। রোনালদো ছাড়াও গোল করেছেন ইতালিয়ান ডিফেন্ডার ও দলের অধিনায়ক লিওনার্দো বনুচ্চি।

ড্রয়ের দিকে এগোতে থাকা ম্যাচে রোমাঞ্চের ছোঁয়া লাগল দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে। ক্রিস্তিয়ানো রোনালদো বল জালে জড়ালেও ভিএআর প্রযুক্তির সাহায্যে গোল দিলেন না রেফারি। পরের মিনিটেই সফল স্পট কিক থেকে দলকে জয় এনে দিলেন পর্তুগিজ ফরোয়ার্ড।

এই জয়ে ইন্টার মিলানকে টপকে লিগে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠল জুভেন্তাস।

ঘরের মাঠে বুধবার জেনোয়াকে ২-১ গোলে হারিয়েছে মাওরিসিও সাররির দল। প্রথমার্ধে লিওনার্দো বোনুচ্চির গোলে স্বাগতিকরা লিড নেওয়ার পর ক্রিশ্চিয়ান কুয়ামের গোলে সমতা ফেরায় জেনোয়া।

শুরু থেকে অপরিকল্পিত ফুটবল খেলা জুভেন্তাস এগিয়ে যেতে পারতো ৩৪তম মিনিটে। একাধিক খেলোয়াড়কে কাটিয়ে ডি-বক্সে ঢুকে পাওলো দিবালার নেওয়া বাঁ পায়ের শট দারুণ দক্ষতায় ফিরিয়ে দেন জেনোয়ার গোলরক্ষক ইয়ানুত রাদু।

দুই মিনিট পর হজম করা গোলে অবশ্য কিছুটা দায় আছে রাদুর। রদ্রিগো বেন্তানকুরের উঁচু করে নেওয়া কর্নার কিক বিপদমুক্ত করতে লাফ দিয়েও বলের নাগাল পাননি। হেডে লক্ষ্যভেদ করেন বোনুচ্চি।

৪০তম মিনিটে জুভেন্তাসের রক্ষণের ভুলে সমতা ফেরায় জেনোয়া। প্রতিপক্ষের ভুল পাস থেকে সতীর্থের পা ঘুরে বল পেয়ে জালে জড়ান কোত দি ভোয়ার ফরোয়ার্ড কুয়ামে।

দিবালাকে ফাউল করে ৫১তম মিনিটে ফ্রান্সেসকো দ্বিতীয় হলুদ কার্ড দেখলে দশ জনের দলে পরিণত হয় জেনোয়া। অবশ্য রাদুর দৃঢ়তায় শেষ পর্যন্ত ম্যাচে থাকে তারা। স্বাগতিকদের বেশ কয়েকটি চেষ্টা দারুণভাবে রুখে দেন রোমানিয়ার এই গোলরক্ষক।

৭৪তম মিনিটে ভালো সুযোগ পেয়েছিলেন রোনালদো। তবে খুব কাছ থেকে হেড লক্ষ্যে রাখতে পারেননি তিনি। ৮৭তম মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে আদ্রিওঁ রাবিও মাঠ ছাড়লে দশ জনের দলে পরিণত হয় জুভেন্তাসও।

অবশেষে যোগ করা সময়ের ষষ্ঠ মিনিটে জয়সূচক গোলের দেখা পায় টানা আটবারের চ্যাম্পিয়নরা। ডি-বক্সে রোনালদো ফাউলের শিকার হলে ভিএআরের সাহায্য নিয়ে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি। নিখুঁত শটে এবারের লিগে নিজের পঞ্চম গোলটি করেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

১০ ম্যাচে আট জয় ও দুই ড্রয়ে ২৬ পয়েন্ট নিয়ে শীর্ষে ফিরল জুভেন্তাস। সমান ম্যাচে আট জয় ও এক ড্রয়ে দ্বিতীয় স্থানে নেমে যাওয়া ইন্টার মিলানের পয়েন্ট ২৫।

পুরোটা পড়ুন
কমেন্ট করুন/দেখুন

ট্রেন্ডিং টপিক