Connect with us

ক্রিকেট

লঙ্কা সফরে কোয়ারেন্টাইন নিয়ে দ্বিধা, নেই টি-টোয়েন্টি!

প্রকাশিত

তারিখ

টেস্ট সিরিজের সাথে টি-২০ যুক্ত হওয়ার সম্ভাবনা থাকলেও তা আর হচ্ছেনা বলে জানিয়েছেন আকরাম খান। ছবিঃ বিসিবি

আসন্ন শ্রীলঙ্কা সফরে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে সেপ্টেম্বরের শেষ সপ্তাহে সিরিজ শুরুর প্রায় এক মাস আগেই দেশ ছাড়বে টাইগাররা। এদিকে কোয়ারেন্টাইন নিয়ে লঙ্কান বোর্ডের দেয়া দ্বিমুখী তথ্যে দ্বিধায় পড়েছে বিসিবি। এছাড়া যোগ হচ্ছেনা টি-২০ সিরিজও।

এর আগে জানা গিয়েছিল যে, ক্রিকেটারদের কোয়ারেন্টাইনে থাকতে হবেনা। ঘরবন্দী না থেকে নিজেদেরকে ব্যাটে-বলে ঝালাই করে নিতেই এই সুযোগটা কাজে লাগাতে চেয়েছিলো বিসিবি।

কিন্তু বহিরাগত প্রবেশে শ্রীলঙ্কার স্বাস্থ্য মন্ত্রণালয়ের কড়া নির্দেশনায় কোয়ারেন্টাইন বাধ্যতামূলক থাকায় সেই সুযোগ পাওয়া আর সম্ভব হচ্ছেনা।

এছাড়া লঙ্কা সফরে টেস্টের সাথে টি-২০ যুক্ত হওয়ার সম্ভাবনা থাকলেও শেষ পর্যন্ত তা আর হচ্ছেনা বলে জানিয়েছেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান।

আজ মিরপুরে সাংবাদিকদের সাথে আলাপকালে কোয়ারেন্টাইনের ব্যপারে তিনি আরো জানান,‘কোয়ারেন্টাইনে রাখতে হবে এবং ঘন ঘন টেস্ট হবে। যেমন আমরা এখানে ১৮ তারিখ (সেপ্টেম্বর), ২১ তারিখ এবং যাওয়ার আগে একবার করবো।সেখানে গিয়েও করবে, যতটুকু শুনলাম শ্রীলঙ্কা বোর্ডও ঘন ঘন টেস্ট করাবে। আল্লাহ না করুক এরপরও কেউ আক্রান্ত হলে কোয়ারেন্টাইনে রাখতে হবে, এসব নিয়েই চিকিৎসকদের সাথে আলাপ আলোচনা হচ্ছে। কিন্তু যতটুকু সতর্ক থাকা যায় আরকি।’

তবে শ্রীলঙ্কায় পৌছে কতদিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে সেটা নিশ্চিত করে বলতে না পারলেও আকরাম খান জানিয়েছেন, খুব দ্রতই জানা যাবে চূড়ান্ত সিদ্ধান্ত।

তিনি বলেন, ‘আমরা আলাপ আলোচনা করেছি, এরমধ্যে প্রায় টেস্ট হতেই থাকবে। এটি অনেক বড় ট্যুর। কোয়ারেন্টাইনে কতদিন থাকতে হবে সেটাও আমরা নিশ্চিত হতে পারিনি।’

‘ওরা আসলে দুই ধরনের কথা বলছে। আমরা হয়তো কিছু দিনের মধ্যে চূড়ান্ত হতে পারবো। একবার বলছে ১৪ দিন, আবার বলছে দুই-তিন দিন। সুতরাং এটা নিয়ে কনফিউশনে আছি। চূড়ান্তটা ওরা জানিয়ে দিবে। ওরা যেভাবেই জানায় সেভাবেই প্ল্যানটা হবে। কারণ আমরা জানি সফরটা লম্বা সময়ের হবে।’

পুরোটা পড়ুন
কমেন্ট করুন/দেখুন

ট্রেন্ডিং টপিক