Connect with us

ক্রিকেট

বিসিবির সাথে খেলোয়ারদের সমঝোতা,দাবি মেনে নেওয়ার আশ্বাস

এনসিএল থার্ড রাউন্ড পূর্বসূচি অনুযায়ী শুরু হওয়ার কথা থাকলেও সেটি শনিবার পিছিয়ে নেওয়ার ঘোষণা দেয়া হয়।

প্রকাশিত

তারিখ

বিসিবির সাথে খেলোয়ারদের সমঝোতা,দাবি মেনে নেওয়ার আশ্বাস
বিসিবি ও খেলোয়ারদের ফলপ্রসূ আলোচনা। ছবিঃ বাংলাদেশ মিডিয়া

বহু নাটকীয়তার পর বরফ গললো বিসিবি ও খেলোয়ারদের। ১১ দফা দাবীর ৯ টি দাবীই মেনে নেওয়া হয়েছে বলে সংবাদ সম্মেলনে ঘোষনা বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন ও সাকিব আল হাসানের।

ক্রিকেটারদের সাথে এক রুদ্ধদ্বার বৈঠকের পর সংবাদিকদের মুখোমুখি এক সংবাদ সম্মেলনে পাপন আলোচনা ফলপ্রসু হয়েছে বলে জানান।তবে লভ্যাংশ ভাগাভাগির ব্যাপারে কোনো কথা হয়নি। অন্যান্য দাবী দাওয়া ক্রিকেটারদের চাহিদা মোতাবেক পূরন হবে বলে আশ্বাস পাপনের।

ফ্রাঞ্চাইজি ভিত্তিক খেলায় যদি কোনো খেলোয়াড় দুইটার বেশি সুযোগ পায় তবে তখন সেটা বিবেচনায় আনা হবে। এবারের পরে বিপিএল ফ্রাঞ্চাইজি ভিত্তিক করার কথাও ঘোষনা দেয়া হয়।

খেলোয়াড়দের পারিশ্রমিক ও অন্যান্য সুযোগ সুবিধার ব্যাপারে কোনো কার্পণ্য করা হবে না বলেও জানান তিনি।
খেলায় সুযোগ সুবিধা বা ইনফাস্ট্রাকচারের ব্যাপারে তিনি জানান একসাথে সব জায়গায় ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্টের ব্যাপারে কাজ শুরু করবেন।

উল্লেখিত দাবী দাওয়া ছাড়া সম্মেলনে উপস্হিত অন্যান্য খেলোয়াড়দের উত্থাপিত দাবী দাওয়া লিখিতভাবে পেশ করার অনুরোধও করেন তিনি এবং একে একে সবই সময়ের ভিত্তিতে পূরণ করা সম্ভবপর বলে মনে করেন।

এনসিএল থার্ড রাউন্ড পূর্বসূচি অনুযায়ী আগামীকাল শুরু হওয়ার কথা থাকলেও সেটি শনিবার পিছিয়ে নেওয়ার ঘোষণা দেয়া হয়। এবং আসন্ন ভারত সফরকে সামনে রেখে শুরু হওয়া ক্যাম্পে পাপনের আশ্বাসের ভিত্তিতে আগামী ২৫ অক্টোবর খেলোয়াড়রা ক্যাম্পে যোগদান করবে।

সাকিব আল হাসানকে আলোচনা কেমন হলো জানতে চাওয়া হলে তিনি জানান ” আমাদের যে ডিমান্ড বা রিকোয়েস্ট ছিলো এখানে বোর্ড ডিরেক্টর বা প্রেসিডেন্ট যারা ছিলো তারা সবাই আমাদের কথা শুনেছেন এবং আমাদের আশ্বাস দিয়েছেন যত দ্রুততর সময়ে হওয়া সম্ভব সেটা তারা করে দিবেন আমাদের জন্য এবং তাদের আশ্বাসের ভিত্তিতেই আমাদের জাতীয় লীগ এবং ফার্স্ট ক্লাস প্লেয়াররা শনিবার থেকে ম্যাচ খেলা স্টার্ট করছি এবং আমাদের ন্যাশনাল টীমের প্লেয়াররা ২৫ তারিখ থেকে ক্যাম্প স্টার্ট করবে”।

আলোচনায় স্যাটিসফাইড কিনা এমন এক প্রশ্নের জনাবে সাকিব বলেন সেটা তো সবাই বলতে পারবে। কিন্তু দাবি দাওয়া বাস্তবায়নের পর আসলে বলা যাবে সবাই খুশি কিনা।

পুরোটা পড়ুন
কমেন্ট করুন/দেখুন

ট্রেন্ডিং টপিক