Connect with us

আন্তর্জাতিক

বাবর আজমের দুর্দান্ত ব্যাটিং শৈলিতে ঘরের মাঠে শুভ সূচনা পাকিস্তানের

বাবর তার ১১ তম সেঞ্চুরি করতে ৭১ টি ইনিংস খেলেছেন যেখানে কোহলির প্রয়োজন হয়েছিলো ৮২ টি ইনিংস।

প্রকাশিত

তারিখ

বাবর আজমের দুর্দান্ত ব্যাটিং শৈলি ঘরের মাঠে শুভ সূচনা
পাকিস্তানে ক্রিকেট ফেরার দিনকে স্মরনীয় করে রাখলেন বাবর। ছবিঃ পাকিস্তান মিডিয়া

সুদীর্ঘ দশ বছরের অপেক্ষার পরে ফেরাটা স্মরনীয় করে রাখলেন বাবর আজম। দূর্দান্ত ব্যাটিং শৈলীতে যেনো মুগ্ধ পুরো করাচি স্টেডিয়াম।

আজ সোমবার করাচিতে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে স্বাগতিকদের পক্ষে ১১৫ রান সংগ্রহ করে ওয়ানডে ইতিহাসে তৃতীয় দ্রুততম ১১ তম শতক হাকানোর খেতাব অর্জন করেন তিনি। শুক্রবার একই ভেন্যুতে অপ্রত্যাশিত বৃষ্টির কারনে প্রথম ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়। ২০১৯ বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে সর্বশেষ ওয়ানডেতে তিনি ৬৯ রান করেছিলেন।

৭৩ তম ম্যাচ ও ৭১ তম ইনিংসে শ্রীলঙ্কার বিরুদ্ধে নিজের ক্যারিয়ারের ১১ তম সেঞ্চুরিতে ১০৫ বলে ৮ বাউন্ডারি আর ৪ ছক্কায় ১১৫ রানের ঝড়ো এক ইনিংস খেলে আউট হন এই ব্যাটসম্যান।

বাবর তার ১১ তম সেঞ্চুরি করতে ৭১ টি ইনিংস খেলেছেন যেখানে কোহলির প্রয়োজন হয়েছিলো ৮২ টি ইনিংস।

প্রথম স্হানে আছেন দক্ষিণ আফ্রিকার হাশিম আমলা। তিনি তার ক্যারিয়ারের ৬৪ তম ইনিংসে ১১তম সেঞ্চুরির দেখা পান। দক্ষিণ আফ্রিকার আরেকজন ক্রিকেটার কুইন্টন ডি কক তার ৬৫ তম ইনিংসে নিজের ১১ তম সেঞ্চুরিটি করেছেন।

দুই বছর আগে পাকিস্তানের প্রাক্তন কোচ মিকি আর্থার বাবর আজমকে বিরাট কোহলির সাথে তুলনা করেছিলেন। তবে চলতি বছরের ফেব্রুয়ারিতে আর্থার স্বীকার করেছেন যে এই তুলনা আঁকিতে তিনি একটু ভুল করেছেন।যদিও তিনি বিশ্বাস করেন খুব শীঘ্রই বাবর আযম বিশ্বের শীর্ষ পাঁচ ব্যাটসম্যানদের মধ্যে একজন হয়ে উঠবেন ।

“আমি মনে করি খুব শীঘ্রই তিনি সমস্ত ফরম্যাট জুড়ে বিশ্বের শীর্ষ পাঁচজন ব্যাটসম্যানের একজন হয়ে উঠবেন। দু’বছর আগে আমি যখন প্রত্যাশা ব্যক্ত করে বলেছিলাম যে বাবর আজম, বিরাট কোহলির মতোই উন্নত মানের খেলা উপহার দেবেন, এক অর্থে সেটাও ঠিক। তবে আমার মনে হয় বিরাট কোহলির মত ক্ল্যাসি খেলা দেখানোর জন্য তাকে কিছুটা সময় দেওয়া প্রয়োজন “আর্থার এক্সপ্রেস ট্রিবিউনের বরাত দিয়ে বলেছিলেন।

আর্থার বলেছিলেন,

” কয়েক বছর আগে নেটে দেখা এক কিশোর এখন যুবকে পরিনত হয়েছেন, সাথে হয়েছেন আরো পরিনত, এবং ফিটনেস সচেতন। এবং সময়ের পরিক্রমায় নিজের খেলাকে উন্নত থেকে আরো উন্নত পর্যায়ে নিয়ে গিয়েছেন”।

২৪ বছর বয়সী এ তারকা ক্রিকেটারের সেঞ্চুরি রসদ যোগালো শ্রীলঙ্কার বিপক্ষে চ্যালেঞ্জিং এক স্কোরের সাথে ইতিহাস ও রচিত হলো নিজের ব্যক্তিগত ক্যারিয়ারের।

পুরোটা পড়ুন
কমেন্ট করুন/দেখুন

ট্রেন্ডিং টপিক