Connect with us

আন্তর্জাতিক

বক্তব্য বিকৃত না করতে শাহরিয়ার নাফীসের অনুরোধ

প্রকাশিত

তারিখ

সোশ্যাল মিডিয়ায় সরব নাফীস।ছবি-গেটি ইমেজ

সম্প্রতি শাহরিয়ার নাফীসের অফিসিয়াল পেজে ‘আইসিএলঃ দ্য আনটোল্ড ট্রুথ’ নামক ভিডিও সিরিজ নিয়ে বেশ আলোচনা হচ্ছে।

আইসিএলে যাওয়ার প্রস্তাব পাওয়া থেকে শুরু করে ভেতরের নানান বিষয় নিয়ে অজানা সত্যটা তুলে ধরছেন তিনি৷

এতে উঠে এসেছে বেশ কিছু ক্রিকেটার ও বোর্ড কর্তার নাম।

আর এ সুযোগেই বক্তব্য বিকৃতভাবে উপস্থাপন করে মুখরোচক খবর বানিয়ে মানুষকে বিভ্রান্ত করছেন কেউ কেউ। যা সরাসরি অন্য ক্রিকেটারদের মুখোমুখি করে দিচ্ছে তাকে।

করোনা পরিস্থিতি স্বাভাবিক না হলেও আস্তে আস্তে মাঠে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট। কিন্তু বাংলাদেশের পরিস্থিতি এখনো আশাব্যঞ্জক না হওয়ায় ঘরোয়া ক্রিকেট লীগও (ডিপিএল) দীর্ঘদিন ধরে বন্ধ রয়েছে।

কর্মহীন ঘরবন্দী এই সময়ে ক্রিকেটাররা সোশ্যাল মিডিয়ায় বেশ ব্যস্ত সময় পার করছেন। শাহরিয়ার নাফীসকে এর আগে সোশ্যাল মিডিয়ায় এতোটা সক্রিয় থাকতে দেখা না গেলেও বর্তমানে তিনিও তার ভক্তদের সাথে সংযোগ রাখতে বেশ সক্রিয় রয়েছেন।

এরই ধারাবাহিকতায় তার ফেসবুক পেজে ‘দ্যা আনটোল্ড ট্রুথ’ নামক অনুষ্ঠানে ধারাবাহিকভাবে আইসিএল ইস্যু এবং নিজের ক্যারিয়ার নিয়ে ভক্তদের নানান প্রশ্নের উত্তরে অজানা সব সত্য ঘটনার ব্যাখ্যা তুলে ধরছেন।

তবে এইসব ব্যাখ্যায় ক্রিকেটের সাথে জড়িত নানান ব্যাক্তির কথা উঠে এলেও নাফীস বলছেন কাউকে দোষারোপ করতে নয়, বরং স্রেফ সত্যটা জানাচ্ছেন তিনি।

আর ভক্তদের জানতে চাওয়া এসব প্রশ্নের উত্তর নিয়ে তার ব্যাখ্যাকে ভুলভাবে উপস্থাপন করে নিউজ ভাইরাল না করতেও অনুরোধ করেন তিনি।

এইসব বিষয় নিয়ে গতকাল তার অফিসিয়াল ফেসবুক পেজ থেকে একটি বিবৃতি দিয়েছেন নাফীস।

নাফীস জানান, এটি তার শুভাকাঙ্ক্ষীদের সাথে ব্যাক্তিগত আলোচনা।

‘আমার অফিসিয়াল পেজে আপলোড হওয়া “আইসিএল: দ্য আনটোল্ড ট্রুথ” সম্পর্কিত আমার ভিডিওগুলি আমার অনুরাগী/অনুগামী/সমর্থক এবং বিগত বছরগুলিতে যারা আমাকে ভালবাসা এবং আশীর্বাদ বর্ষণ করে যাচ্ছিলেন তাদের সাথে আমার একান্ত বক্তিগত আলোচনা।’

তিনি জানান, তার এই ব্যাখ্যামূলক অজানা সত্য ঘটনার ভিডিওগুলি কোনো খবরে ভাইরাল হওয়ার উদ্দেশ্য নয়।একইসাথে অন্যদের মুখোমুখি দাড় করিয়ে বক্তব্য ভুলভাবে ব্যাখ্যা না করতেও অনুরোধ জানান তিনি।‘এই ভিডিওগুলির উদ্দেশ্যটি সামাজিক যোগাযোগের পরিবর্তে অন্য কোনও প্ল্যাটফর্মে ভাইরাল হওয়া নয়। আমি সবাইকে অনুরোধ করতে চাই যে, কেউ যেন ভুল বোঝাবুঝি তৈরি অথবা এর ভুল ব্যাখ্যা না করেন।’

কাউকে দোষারোপ করেননি, বরং পুরো আইসিএল ইস্যু নিয়ে নিজের উপলব্ধিটা ব্যাখ্যা করছেন তিনি।

এমনটা জানিয়েই স্ট্যাটাসটি শেষ করেন দেশের অন্যতম সেরা এই ওপেনার।

‘সব মিলিয়ে আমি আমার মৌখিক শব্দ, ইঙ্গিত বা অন্য কোনো উপায়ে কোনো ক্রিকেটারকে দোষারোপ করি নি। আমি কেবল পুরো পরিস্থিতি এবং আমার উপলব্ধি ব্যাখ্যা করার চেষ্টা করছিলাম।’

উল্লেখ্যঃ এখন পর্যন্ত তার করা ”আইসিএলঃ দ্য আনটোল্ড ট্রুথ’ নামক ভিডিও সিরিজের দুটি পর্ব প্রকাশিত হয়েছে। তাতে নাফীস তার আইসিএল যাওয়া এবং নিজের ক্যারিয়ারে ঘটে যাওয়া নানান অপ্রত্যাশিত ঘটনার ব্যাখ্যা তুলে ধরেছেন।

পুরোটা পড়ুন
কমেন্ট করুন/দেখুন

ট্রেন্ডিং টপিক