Connect with us

আন্তর্জাতিক

প্রথম দিনেই ক্যাম্পে অনুপস্থিত সাকিব

প্রথম দিনই ক্যাম্পে দেখা যায়নি টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানকে।

প্রকাশিত

তারিখ

প্রথম দিনেই ক্যাম্পে অনুপস্থিত সাকিব
অসুস্থতার জন্য মাঠে আসতে পারেননি সাকিব। ছবিঃ বিসিবি

ক্রিকেটারদের অচলাবস্থা শেষে শুক্রবার থেকে ক্যাম্পে যোগ দেয় বাংলাদেশ ক্রিকেট দল, ভারত সফরকে সামনে রেখে বিকেল তিনটা থেকে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে শুরু হয় অনুশীলন ক্যাম্প।

কিন্তু প্রথম দিনই ক্যাম্পে দেখা যায়নি টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানকে। সবার আগে ক্যাম্পে যোগ দেন উইকেটরক্ষক মুশফিকুর রহিম। এরপর একে একে আসতে থাকেন মাহমুদউল্লাহ-তামিম ইকবাল সিনিয়র ক্রিকেটারদের সাথে অন্যরাও।

ইনডোরে ও মাঠে অনুশীলন করেছেন তারা কয়েক দফায়। কিন্তু সেখানে সাকিব দেখা যায়নি। তবে সাকিব কেন আসেননি সেটা থেকে গেছে অজানা।

বাংলাদেশের এই ক্যাম্প দিয়ে নতুন অধ্যায় শুরু করেছেন নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ও স্পিনার ড্যানিয়েল ভেট্টরি। ২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশের স্পিনারদের নিয়ে কাজ করবেন তিনি। আগেই বলা হয়েছে শুক্রবার থেকে সাকিবদের সাথে ক্যাম্পে যোগ দেবেন স্পিন কোচ ড্যানিয়েল ভেট্টরি। কিন্তু প্রথম দিনই সাকিবকে পেলেন না সাবেক কিউই অলরাউন্ডার।

এদিকে, টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াডে না থাকলেও অনুশীলনে ছিলেন ওপেনার ইমরুল কায়েস। সাকিবের না থাকা ও ইমরুলের থাকার মধ্যে অবশ্য কোনো যোগসূত্র নেই। ইমরুলকে রাখা হয়েছে তামিম ইকবালের ‘ব্যাক আপ’ হিসেবে। পারিবারিক কারণে তামিমের টি-টোয়েন্টি সিরিজে না থাকার শঙ্কা আছে খানিকটা। শেষ পর্যন্ত তিনি না গেলে ভারতে যাবেন ইমরুল। এজন্যই প্রস্তুত রাখা হচ্ছে তাকে।

সাকিবের অনুপস্থিতি নিয়ে ধোঁয়াশা ছিল অনেকটা সময়। মাঠে আসা নির্বাচক হাবিবুল বাশার নিজেও ছিলেন আঁধারে। দল সংশ্লিষ্ট অনেকের কাছ থেকেও পাওয়া যাচ্ছিল না স্পষ্ট কোনো ধারণা। পরে কোচ রাসেল ডমিঙ্গো নিশ্চিত করেছেন, অসুস্থতার কারণে আসতে পারেননি সাকিব। অনুশীলনে যোগ দেবেন শনিবার থেকে।

তামিম মাঠে এলেও অনুশীলন করেননি। পাঁজরের চোটের কারণে শুরুর দিনে তার অনুশীলন না করা নিশ্চিত ছিলো আগে থেকেই।গত সোমবার ১১ দফা দাবিতে ধর্মঘটের ডাক দেন ক্রিকেটাররা, যার অগ্রগণ্য ভূমিকা রাখেন সাকিব। বুধবার এর অবসান ঘটে বোর্ডের সঙ্গে সমঝোতার মাধ্যমে।

ওই দিন সংবাদ সম্মেলনে তারা আরও দুটি দাবি যুক্ত করলে ১৩ দফার মধ্যে ১০টি মেনে নিলে আন্দোলন স্থগিত করেন সাকিব-তামিমরা। প্রতিশ্রুতি দেন ক্রিকেট মাঠে ফেরার।

আগামী নভেম্বরে ভারতে তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলবে বাংলাদেশ। এর প্রস্তুতিতে শুরু হয়েছে ক্যাম্প।টানা চার দিনের অনুশীলনে প্রথম দুই দিন থাকবে স্কিল ট্রেনিং। পরের দুই দিনে নিজেদের মধ্যে খেলা হবে দুটি প্রস্তুতি টি-টোয়েন্টি ম্যাচ। দিন-রাতের ম্যাচের প্রস্তুতির জন্য এই ম্যাচ দুটি শুরু হবে সন্ধ্যা ৬টায়।

ক্যাম্প শুরু হওয়ার আগেই একটি ধাক্কা অবশ্য হজম করেছে বাংলাদেশ। চোটের জন্য ছিটকে গেছেন পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফ উদ্দিন।দিল্লির উদ্দেশে বাংলাদেশ টি-টোয়েন্টি দল দেশ ছাড়বে আগামী বুধবার,তিন ম্যাচের সিরিজ শুরু ৩ নভেম্বর।

এরপর ভারতের বিপক্ষে বাংলাদেশ খেলবে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি ম্যাচ। সেই সিরিজের জন্য বাংলাদেশের টেস্ট দল ঘোষণা করা হয়নি এখনও।

পুরোটা পড়ুন
কমেন্ট করুন/দেখুন

ট্রেন্ডিং টপিক