Connect with us

আন্তর্জাতিক

পিএসএল শেষেই পাকিস্তানের কোচ ফ্লাওয়ার!

প্রকাশিত

তারিখ

মিসবাহকে বাদ দেওয়ার সিদ্ধান্ত হয়েই গেছে বলছেন শোয়েব আখতার। ছবিঃ ইসিবি

পাকিস্তানের কোচ হিসেবে মিসবাহ উল হকের বিদায়টা কি প্রায় নিশ্চিত? এমন খবর বেশ ক’দিন ধরেই ক্রিকেট দুনিয়ায় চাউর হয়েছে। শোয়েব আখতার যেনো আরেকটু বেশিই নিশ্চিত!

দক্ষিণ আফ্রিকা সিরিজ শেষেই বাজছে মিসবাহর বিদায় ঘন্টা। এমনকি মিসবাহর স্থলাভিষিক্ত কে হচ্ছেন সেটাও বলে দিয়েছেন সাবেক এই গতি তারকা।

শোয়েবের দাবী, সাবেক জিম্বাবুয়াইন কিংবদন্তী ও ইংলিশ কোচ অ্যান্ড্রু ফ্লাওয়ারকেই নিয়োগ দিচ্ছে পিসিবি।

অবশ্য পাকিস্তান ক্রিকেট বোর্ড পিসিবি এখনো আনুষ্ঠানিকভাবে কোনো ঘোষণা দেয়নি।

শোয়েব বলেন, ‘আমি বলে দিচ্ছি, মিসবাহকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়ে গিয়েছে, তার জায়গায় আসবেন অ্যান্ডি ফ্লাওয়ার।’

‘ফ্লাওয়ার এখনই আসছেন না কারণ তিনি এখন পিএসএলে মুলতানের কোচের দায়িত্বে আছেন। পিএসএল শেষ হয়ে গেলেই তিনি পাকিস্তান দলের দায়িত্ব নিবেন।’ যোগ করেন শোয়েব আখতার।

পাশাপাশি পিসিবির সমালোচনা করতেও ভোলেননি তিনি। সেইসাথে মিসবাহ উল হকের অধীনে ওয়াকার ইউনুসকে কাজ করতে দেখে ক্ষেপেছেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস।

তিনি বলেন, ‘পিসিবির ক্রিকেট কমিটি কিছুই করতে পারে না, তাদের কথা বাদ দিন। মিসবাহকে তারা আরও সুযোগ দিতে চাইলেও সত্যটা হলো তাকে চলে যেতে বলা হবে।’‘মিসবাহর অধীনে ওয়াকার ইউনুসকে কাজ করতে দেওয়া হয়েছে, এ কেমন বোকামি!’

ব্যর্থতার সব দায়ভার কোচের উপর চাপিয়ে বিদায় করে দিতেই মিসবাহ উল হকের মতো গড়পড়তা মানুষদেরকে দায়িত্ব দেয় পিসিবি। এমন কড়া কথা বলতেও দ্বিধাবোধ করেননি শোয়েব।

‘মিসবাহর ব্যাপারে বলতে গেলে, পিসিবি সবসময় এরকম গড়পড়তা মানুষদেরই দায়িত্ব দিতে চায় এবং তারপরে ব্যর্থতার সব দায় তাদের ওপর চাপিয়ে তাদেরকে বিদায় করে দেয়। এদিক দিয়ে পিসিবি খুবই চালাক, গত ২০-২৫ বছর ধরেই তারা এই কাজ করে আসছে।’

পাকিস্তান ক্রিকেট দলের কোচ হিসেবে দায়িত্ব নেওয়ার পর থেকেই নানান আলোচনা সমালোচনায় জর্জরিত হচ্ছেন মিসবাহ উল হক।

শেষ পর্যন্ত তিনি থাকছেন, নাকি শোয়েব আখতারের কথাই সত্য হচ্ছে সেটা সময়ই বলে দিবে।

পুরোটা পড়ুন
কমেন্ট করুন/দেখুন

ট্রেন্ডিং টপিক