Connect with us

আন্তর্জাতিক

নিউজিল্যান্ডে ফিরছে ক্রিকেট, সফরে সম্মতি বাংলাদেশ দলের!

প্রকাশিত

তারিখ

টাইগারদের নিউজিল্যান্ড সফরের সম্মতি। ছবিঃ বিসিবি

করোনা ভাইরাস মহামারিতে অসুস্থ এখনও পৃথিবী। তবে এই করোনাকালীন দূর্যোগের মধ্যেও স্বাস্হ্য সুরক্ষা মেনে আন্তর্জাতিক অঙ্গনে ফিরেছে ক্রিকেট। এবার সেই ফেরার দলে নাম লেখাতে চলেছে নিউজিল্যান্ড আন্তর্জাতিক ক্রিকেট।

নিউজিল্যান্ড ক্রিকেট দলের চলতি আগস্টে দুই টেস্টের সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসার কথা ছিল।

তিন ম্যাচের টি-টোয়েন্টির সিরিজ খেলতে অক্টোবরে বাংলাদেশ দলের নিউজিল্যান্ড সফরে যাওয়ার সূচি ছিল।

তবে বর্তমান ফিউচার ট্যুর প্রোগ্রাম (এফটিপি) অনুযায়ী, আগামী বছরের ফেব্রুয়ারি-মার্চে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে নিউজিল্যান্ড সফরে যাওয়ার ব্যাপারে সম্মতি প্রকাশের কথা জানিয়েছে নিউজিল্যান্ডের ক্রিকেট বোর্ড।

সামনের গ্রীষ্মের পুরো মৌসুম জুড়েই মাঠে দাপিয়ে বেড়াবে নিউজিল্যান্ড।

ইংল্যান্ডের মত নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড ও পুরো ক্রিকেট স্টেডিয়াম জুড়ে বায়ো-সিকিউর-বাবল তৈরি করে ক্রিকেটারদের স্বাস্হ্য সুরক্ষা নিশ্চিত করবে।

নিউজিল্যান্ড ক্রিকেটের প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট জানান- ‘ইংল্যান্ড এখন ক্রিকেটের জন্য স্টেডিয়ামজুড়ে যেরকম ‘বায়ো-সিকিউর বাবল’ তৈরি করেছে, ঠিক তেমনি স্বাস্থ্য সুরক্ষার ব্যবস্থা নিউজিল্যান্ডেও নেওয়া হবে। সফররত দেশের ক্রিকেটাররা শুরুর ১৪ দিন যাতে কোয়ারেন্টিনে থাকতে পারেন- সেই পরিকল্পনাও নেওয়া হচ্ছে।’

গ্রীষ্মকালীন সময়ের পুরোটা জুড়ে দেশের মাটিতে ক্রিকেটে ব্যস্ত থাকবে নিউজিল্যান্ড ক্রিকেট। ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান, অস্ট্রেলিয়া ও বাংলাদেশ ক্রিকেট দল নিউজিল্যান্ড সফরে যাবে। সেই প্রস্তুতির কথাও জানিয়ে দিয়েছে এসব দেশগুলো।

এ প্রসঙ্গে নিউজিল্যান্ড ক্রিকেটের সিও ডেভিড হোয়াইট বলছিলেন- ‘সামনের গ্রীষ্মে দেশের মাটিতে সিরিজগুলো নিয়ে আমরা খুবই আশান্বিত। সব প্রস্তুতি এগিয়ে চলেছে। ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান, অস্ট্রেলিয়া এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে কথা-বার্তা হয়েছে। তারা সবাই সফরে আসার ব্যাপার নিশ্চিত করেছে। বলা যেতেই পারে আমরা আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছি।’

পুরুষ ক্রিকেটের পাশাপাশি ফিরছে নিউজিল্যান্ডের নারী ক্রিকেটও। আসন্ন সেপ্টেম্বরে অস্ট্রেলিয়া সফরের প্রস্তুতি রয়েছে নারী ক্রিকেট দলের।

কোনো সিরিজের সূচিই এখনও চূড়ান্ত না হলেও সিরিজগুলি যথাসময়ে সম্পাদনের ব্যাপারে সমস্ত আয়োজন সম্পন্ন করার ব্যাপারে আশাবাদী নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।

পুরোটা পড়ুন
কমেন্ট করুন/দেখুন

ট্রেন্ডিং টপিক