Connect with us

আন্তর্জাতিক

নতুন দায়িত্ব নিচ্ছেন মার্ক বাউচার

প্রকাশিত

তারিখ

দক্ষিন আফ্রিকান কোচিং স্টাফে নতুন সংযোজন বাউচার।ছবিঃ ক্রিকেট সাউথ আফ্রিকা

প্রাক্তন উইকেটরক্ষক মার্ক বাউচার দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের অন্তর্বর্তী কোচ হতে চলেছেন।

চোখে মারাত্ক চোট পাওয়ায়, ২০১২ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিতে বাধ্য হন মার্ক বাউচার। তার আগে পর্যন্ত ১৪৭টি টেস্ট, ২৯৫ ওয়ানডে ও ২৫টি টি-২০ম্যাচ খেলেছেন।

মার্ক বাউচার দক্ষিণ আফ্রিকার ঘরোয়া লিগে টাইটান্সের কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন। ২০১৬ সালে তিনি টাইটান্সের কোচ হিসাবে দায়িত্ব গ্রহন করেন।

এরপর তার দায়িত্বে ফ্রাঞ্চাইজিভিত্তিক দলটি একটি প্রথম শ্রেণির শিরোপা জেতে। এ ছাড়া দলটি দু’টি করে ওয়ানডে এবং টি-২০ শিরোপা জিতেছে।

এতদিন সাউথ আফ্রিকা টিমের সহকারী কোচ হিসাবে দায়িত্ব পালনকারী এনোখ এনকিউয়িও অবশ্য তার পদেই বহাল থাকবেন এবং মার্ক বাউচারের সঙ্গেই কাজ করবেন।

ইএসপিএন ক্রিক ইনফোর এক প্রতিবেদনে বলা হয়েছে, দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের ডিরেক্টর ও প্রাক্তন অধিনায়ক গ্রেম স্মিথ শনিবার অন্তবর্তীকালীন কোচ হিসাবে বাউচারের নাম ঘোষণা করবেন বলে মনে করা হচ্ছে।

ওয়েবসাইট অনুসারে কিংবদন্তি অলরাউন্ডার জ্যাক ক্যালিসকে অদূর ভবিষ্যতে ব্যাটিং কোচ হিসাবে ঘোষণা করা হতে পারে।

সম্প্রতি, সাবেক অধিনায়ক গ্রিম স্মিথ ক্রিকেট দক্ষিণ আফ্রিকার ক্রিকেটের অন্তর্বর্তী পরিচালক হিসাবে নিয়োগ পেয়েছেন।

সিএসএর ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা জ্যাক ফাউল বলেছেন যে স্মিথ পরবর্তী বছর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) না হওয়া পর্যন্ত এই পদে থাকবেন।

ফাউল এক বিবৃতিতে বলেছেন, “আমি আনন্দিত যে পরের বছর আইপিএল না হওয়া পর্যন্ত দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের সাথে স্মিথ থাকবেন।”

স্মিথ সিএসএর বরাত দিয়ে বলেন,
“আমি প্রকাশ্যে বেশ কয়েকবার বলেছি যে আমি এই কঠিন সময়ে সিএসএকে সহায়তা করতে বিশেষত ক্রিকেট পরিচালকের এই নতুন ভূমিকার বিকাশে আগ্রহী।”

সাউথ আফ্রিকার এই কঠিন মূহুর্তে বাউচারের দায়িত্ব নেয়াটা একটা কঠিন চ্যালেঞ্জ। সেই ইংল্যান্ড বিশ্বকাপ থেকে এই পর্যন্ত পাঁচটি টেস্ট হেরেছে প্রোটিয়ারা।

চার ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ২৬ ডিসেম্বর দক্ষিণ আফ্রিকায় আসছে ইংল্যান্ড। এ ছাড়া তিনটি করে ওয়ানডে এবং টি-২০ খেলবে তারা।

পুরোটা পড়ুন
কমেন্ট করুন/দেখুন

ট্রেন্ডিং টপিক