Connect with us

আন্তর্জাতিক

টেস্ট দলে খেলাটাকেই গুরুত্ব দিচ্ছেন মুস্তাফিজুর রহমান।

প্রকাশিত

তারিখ

বিশ্বকাপে বাংলাদেশর বোলিং এবং মুস্তাফিজুর
শ্রীলঙ্কা সফরকেই গুরুত্ব দিচ্ছেন মুস্তাফিজ। ছবিঃ বিসিবি
১৯ সেপ্টেম্বর থেকে দুবাইয়ে শুরু হতে যাওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ ( আইপিএল) এ খেলার সুযোগ পাওয়া সত্বেও বাংলাদেশের হয়ে টেস্ট দলে খেলাটাকেই গুরুত্ব দিচ্ছেন বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমান।
তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে এই মাসের শেষের দিকে শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ। শ্রীলঙ্কায় পৌঁছে কোয়ারেন্টাইন ও ২১ দিনের ক্যাম্প শেষে ২৩ কিংবা ২৪ অক্টোবর সিরিজে অংশ নেবে বাংলাদেশ।
আইপিএলে অংশগ্রহণেের চেয়ে এই টেস্ট দলে ফিরে দলের সাথে খেলাটাকেই বেশি সম্মানেরও বলে মনে করেন মুস্তাফিজ।
নিলামে এবার বাংলাদেশের ক্রিকেটাররা ছিলো আইপিএল শূন্য। তবে আইপিএলের নিলামে অবিক্রীত থেকেও করোনার কারনে দেরীতে শুরু হতে যাওয়া আইপিএলে ডাক পেয়েছেন মুস্তাফিজ।
কলকাতা নাইট রাইডার্স ও মুম্বাই ইন্ডিয়ান্স এই দুই দলই আগ্রহ প্রকাশ করেন মুস্তাফিজকে দলে ভেড়ানোর।
সামনে বাংলাদেশের শ্রীলঙ্কা সফরকে সামনে রেখে তাঁকে ছাড়পত্র দিতে রাজি হয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
যদিও তাতে বিন্দুমাত্র আক্ষেপ নেই জানিয়ে আজ রোববার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সাংবাদিকদের মুস্তাফিজ বলেন,
‘আইপিএল আমার দেশের চেয়ে বড় নয়। তাই ছাড়পত্র না পাওয়ায় আমার কোনো সমস্যা নেই। কোনো আক্ষেপও নেই।’
আইপিএলের প্রস্তাব প্রসঙ্গে বাঁহাতি এই পেসার বলেন, ‘আমি তাদের বলেছি বিসিবির সঙ্গে যোগাযোগ করতে। কারণ শ্রীলঙ্কা সফরের সময় আইপিএল অনুষ্ঠিত যাচ্ছে। আমার কাছে এই মুহূর্তে শ্রীলঙ্কা সফরই বেশি গুরুত্বপূর্ণ।’
শ্রীলঙ্কা সফরকে সামনের রেখে দলীয় প্রস্তুতি এখনও শুরু হয়নি। ব্যক্তিগত অনুশীলনও আটকে আছে বিসিবির তিনজন সাপোর্ট স্টাফ আক্রান্ত হওয়ার পর।
এ প্রসঙ্গে কাটার মাস্টার বলেন, ‘এতে কিছুটা খারাপ লাগলেও বিষয়টি আমাদের নিয়ন্ত্রণে নেই। আমি ১২ দিন অনুশীলন করেছি, মনে হচ্ছে কিছুটা ছন্দ ফিরে পেয়েছি।’তবে বোলারদের অবস্হা মূল্যায়নের জন্য ম্যাচ খেলার কোনো বিকল্প নেই উল্লেখ করে তিনি বলেন ‘আমাদের কাছে গুরুত্বপূর্ণ হচ্ছে ক্রিকেট খেলা। আমাদের বোলিংয়ের উন্নতি ও ছন্দ খুঁজে পাওয়া খুবই গুরুত্বপূর্ণ। তাই আমি ম্যাচ খেলার জন্য উদগ্রীব হয়ে আছি।’
স্বপ্নের আইপিএল কাছে এসে ধরা সত্বেও দেশের খেলাটা সম্মানের মনে করা এ তারকা ক্রিকেটার যদিও লাল বলের নিয়মিত খেলোয়াড় নন।
তবুও দীর্ঘদিন ক্রিকেট থেকে দূরে থাকা বাংলাদেশ দলের হয়ে দ্যা ফিজ নামে পরিচিত এই পেসার খেলায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন বলেই আশাবাদী ভক্তদের মত বিসিবিও।
পুরোটা পড়ুন
কমেন্ট করুন/দেখুন

ট্রেন্ডিং টপিক