Connect with us

অস্ট্রেলিয়া

ওয়ার্নারের ব্যাটিং তোপে ধরাশায়ী শ্রীলঙ্কা

৪ ওভারে ৭৫ রান দিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবচেয়ে খরুচে বোলারের খাতায় নাম লিখিয়েছেন রাজিথা।

প্রকাশিত

তারিখ

শ্রীলঙ্কার বিপক্ষে সেঞ্চুরির পর বাঁধভাঙা উদযাপন ওয়ার্নারের। ছবিঃ টুইটার

শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার মধ্যকার ৩ দিনের টি-টোয়েন্টি ম্যাচের প্রথম ম্যাচে ওপেনার ওয়ার্নার ও ফিঞ্চের ঝড়ো ব্যাটিংয়ে ২ উইকেটে নির্ধারিত ২০ ওভারে ২৩৩ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া।

জবাবে ২৩৪ রানের লক্ষ্যে খেলতে নেমে শতরান পূরনের আগেই ৯ উইকেটে ইনিংসের সমাপ্তি টানে শ্রীলঙ্কা। ফলে তিন ম্যাচের প্রথম টি-টোয়েন্টিতে ১৩৪ রানের বিশাল জয় পেলো অজিরা।

আজ রবিবার অ্যাডিলেইড স্টেডিয়ামে অনুষ্ঠিত এ ম্যাচে টসে জিতে স্বাগতিক অষ্ট্রেলিয়াকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় শ্রীলঙ্কান অধিনায়ক লাসিথ মালিঙ্গা। দারুণ শুরু করেন অস্ট্রেলিয়ান ওপেনার ওয়ার্নার ও অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

১০ ওভার ৫ বলে ১২২ রানের দূর্দান্ত জুটিতে আঘাত হানেন লেগস্পিনার সান্দাকান। ৩৬ বলে ৬৪ রান করে মাঠ ছাড়েন ফিঞ্চ। ৮ টি চার ও ৩ টি ছক্কায় এ স্কোর সাজান তিনি।

তবে ফিঞ্চ ফিরে যাওয়ার পরে ওয়ার্নার ও ম্যাক্সওয়েলও জুটি হিসাবে ছিলেন দারুণ স্বার্থক। ২২ বলে অর্ধশত রান সংগ্রহ করে ২৮ বলে ৬২ রানে আউট হয়ে সাজঘরে ফেরেন ম্যক্সওয়েল।

ওয়ার্নার তখনও অপরাজিত ৯৭ রানে। পঞ্চম বলে ২ রান নিয়ে ৯৯ এ পৌঁছানো ওয়ার্নার দাসুন শানাকার শেষ বলটি অফ সাইডে ঠেলে দিয়ে শতক পূর্ণ করেন। সাথে ৫৬ বলে ১০ টি চার ও ৪ টি ছক্কায় শতক পূর্ণ করে তুলে নেন আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তার ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি।

এদিন বল হাতে খরুচে ছিলেন প্রত্যেক শ্রীলঙ্কান বোলার। তবে বোলার কাসুন রাজিথা গড়েছেন এক লজ্জাজনক রেকর্ড। ৪ ওভারে ৭৫ রান দিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ব্যয়বহুল বোলারের খাতায় নাম লিখিয়েছেন।

২৩৪ রানে বিশাল পাহাড়কে টপকে লক্ষ্যে পোঁছানোর যাত্রায় দিশেহারা লঙ্কান বাহিনী প্রথম রানেই ১ উইকেই হারায়। শেষ পর্যন্ত মাত্র ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৯৯ রান করতে সক্ষম হয় লাসিথ মালিঙ্গার নেতৃত্বাধীন দলটি।

কুশল পেরারা ১৬, ওসাদা ফার্নান্দো ১৩ ও দানুশকা গুনাথিলাকা ১১ রান করেন। এছাড়া দলের কেউই দুই অংক স্পর্শ করতে পারেননি। দলের হয়ে সর্বোচ্চ ১৭ রান করতে সক্ষম হন শানাকা।

বোলাররা অসাধারণ নৈপুন্য প্রদর্শন করেন।র্স্টাক ও কামিংস দুটি করে উইকেট শিকার করেন। শেষ দিকে অ্যাডাম জাম্পা তিনটি ও একটি উইকেট তুলেন অ্যাস্টন অ্যাগার।

পুরোটা পড়ুন
কমেন্ট করুন/দেখুন

ট্রেন্ডিং টপিক