Connect with us

আন্তর্জাতিক

বাংলাদেশ-ভারত টি টুয়েন্টি সিরিজে দল ঘোষনায় ভারতীয়দের চমক

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে দুর্দান্ত পারফরম্যান্সের কারনে শর্মাকে অধিনায়ক হিসাবে মনোনয়ন দেয়া হয়।

প্রকাশিত

তারিখ

বাংলাদেশ-ভারত টি টুয়েন্টি সিরিজে দল ঘোষনায় ভারতীয়দের চমক
টি টুয়েন্টি সিরিজে অধিনায়কত্ব করবেন রোহিত শর্মা ছবিঃ টুইটার

বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য ঘোষিত দলে রোহিত শর্মাকে দলীয় অধিনায়ক হিসাবে মনোনিত করা হয়েছে। নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি ৩ নভেম্বর থেকে শুরু হওয়া তিন ম্যাচে বিশ্রামে থাকবেন।

এমএসকে প্রসাদের নেতৃত্বে ভারতীয় নির্বাচন কমিটি ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি ও রোহিত শর্মার সাথে আজ বৃহস্পতিবার মুম্বাইয়ের বিসিসিআই সদর দফতরে সাক্ষাত করেন । কোহলি অবশ্য দুই ম্যাচের টেস্ট সিরিজে ভারতের নেতৃত্বে ফিরবেন। দীর্ঘতম ফর্ম্যাটের জন্য ভারতের স্কোয়াডে কোনও পরিবর্তন আনা হয়নি।

বিজয় হাজারে ট্রফি এবং ইন্ডিয়া এ ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্সের পিছনে দুবে প্রথমবারের মত জাতীয় দলে খেলার জন্য ডাক পেয়েছেন। এবং বিজয় হাজারে ট্রফিতে ডাবল সেঞ্চুরি করে টি-টোয়েন্টি দলে এসেছেন ব্যাটসম্যান সঞ্জু স্যামসন। কেরালার উইকেটরক্ষক ব্যাটসম্যান সঞ্জু স্যামসন ২০১৫ সালে জিম্বাবুয়েতে অভিষেকের ৪ বছর পরে ভারতীয় টি-টোয়েন্টিতে দলে ফিরবেন।

বোর্ড কর্তৃক নির্বাচিত বিসিসিআইয়ের প্রেসিডেন্ট নির্বাচনের পর বিরাট কোহলি ও রোহিত শর্মার সাথে সৌরভ গাঙ্গুলির এটিই ছিলো প্রথম সাক্ষাত।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে দুর্দান্ত পারফরম্যান্সের কারনে রোহিত শর্মাকে টি-টোয়েন্টির অধিনায়ক হিসাবে মনোনয়ন দেয়া হয়।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ভারতের টি-টোয়েন্টি দলে অংশ নেওয়া অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াকে বাংলাদেশ সিরিজে অন্তর্ভুক্ত করা হয়নি। কারন লোয়ার ব্যাক সার্জারির কারনে তিনি এখনও পুরোপুরি সুস্হ হয়ে ওঠেননি। তার বদলে ভারতের টি-টোয়েন্টি স্কোয়াডে খেলবেন শিবম দুবে।

ভারতের ক্রিকেট বোর্ডের প্রধান মান্নাভা প্রসাদ বলেন,

“আমাদের প্রাথমিক দলে হার্দিক ছিলেন, এরপর বিজয় শংকরের কথাও ভেবেছি। কিন্তু শেষ পর্যন্ত আমরা শিভামকে নেই, কারণ সে দ্রুত রান তুলতে পারে।”

চাহালকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ থেকে বিশ্রাম দেওয়ায় বাংলাদেশের বিপক্ষে লেগ স্পিনার যুজবেন্দ্রর চাহালকে এ স্কোয়াডে রাখা হয়েছে।

লেগ স্পিনার রাহুল চাহার, অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দর, পেসার খলিল আহমেদ এবং দীপক চাহারকেও রাখা হয়েছে বাংলাদেশের বিপক্ষে ঘোষিত টি-টোয়েন্টি দলে।

ভারতের টি-টোয়েন্টি দল
রোহিত শর্মা (অধিনায়ক), রিশাভ পান্ত (উইকেটরক্ষক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, সঞ্জু স্যামসন, শ্রেয়াস আয়ার, মনিশ পান্ডে, ওয়াশিংটন সুন্দর, ক্রুনাল পান্ডিয়া, রাহুল চাহার, ইয়ুজবেন্দ্র চাহাল, দীপক চাহার, খলিল আহমেদ, শিভম দুবে, শার্দুল ঠাকুর।

পুরোটা পড়ুন
কমেন্ট করুন/দেখুন

ট্রেন্ডিং টপিক