Connect with us

আন্তর্জাতিক

অধিনায়ক স্টোকসের অভিষেক যাত্রা

প্রকাশিত

তারিখ

ওয়ার্ম আপ করছেন বেন স্টোকস। ছবিঃ আইসিসি

সাউদাম্পটনের রোজ বোলে আজ বেন স্টোকসের অধিনায়কত্বের শুরু। দর্শকশূন্য় মাঠে হচ্ছে খেলা।

এর আগে ২০১৮-১৯ মৌসুমে শেষবার টেস্ট সিরিজে মুখোমুখি হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ড। দেশের মাটিতে সেই সিরিজ জিতেছিলেন ক্যারিবিয়ানরাই।

তবে তাঁরা ১৯৮৮ সালের পর আর ইংল্যান্ডের মাটিতে টেস্ট সিরিজ জিততে পারেননি।

করোনা দূর্যোগের চার মাস স্থবিরতা কাটিয়ে আন্তর্জাতিক অঙ্গনে ফিরেছে ক্রিকেটে। টসে জিতে ক্যারিবিয়ানদের ফিল্ডিংয়ের জন্য আমন্ত্রণ জানান ইংলিশ এ অধিনায়ক।

শুরুতেই হানা দিয়েছে বেরসিক বৃষ্টি। নির্দিষ্ট সময়ের তিন ঘন্টা পর শুরু হওয়া ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার এ ম্যাচ আজ ৭০ ওভার পর্যন্ত মাঠে গড়াতে পারে বলে ধারনা করা হচ্ছে।

যদিও নতুন অধিনায়কত্বে ইংল্যান্ডের যাত্রার শুরুটা ততটা ভালো হয়নি। রানের খাতা না খুলতেই প্রথমেই উইকেট খুইয়ে বসে স্বাগতিক ইংল্যান্ড।

ম্যাচের দ্বিতীয় ওভারে ররি বার্নস এবং ডমিনিক সিবলির জুটিতে আঘাত হেনে বসে শ্যানন গ্যাব্রিয়েল। দলীয় রানের খাতা শূন্য রেখেই প্যাভিলিয়নে ফেরেন ডমিনিক সিবলি।

পরের ওভারে বার্নসের ব্যাটে রানের খাতা খোলে ইংল্যান্ড। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৭.৪ ওভারে ইংল্যান্ডের সংগ্রহ ১ উইকেট হারিয়ে ৩৫ রান।

সম্পূর্ণ নতুন কিছু নিয়ম আর বেন স্টোকসের উদ্বোধনী যাত্রা ইংল্যান্ডের জন্য এ করোনা সংকটের মহামারিতে কি বার্তা বয়ে আনে সেটাই এখন দেখার বিষয়। যুক্ত হওয়া নতুন নিয়মে রয়েছে লালা ব্যবহারে নিষেধাজ্ঞা, বলে তিনবার লালা বা থুথু লাগালে কাঁটা যাবে পাঁচ রান।

উইকেট উদযাপনেও সতীর্থদের সঙ্গে মেলানো যাবে না হাত।

রিজার্ভ বেঞ্চ থেকে ডাক পাওয়া শ্যানন গ্যাব্রিয়েল,কেমার রোচ, আলজারি জোসেফ এবং জেসন হোল্ডার নিয়ে সাজানো ক্যারিনিয়ান পেসার ইংল্যান্ডের  ব্যাটিং স্কোয়াডে রক্ষানাত্নক আক্রমন চালাবে এমনটাই ধারনা করা হচ্ছে।

ইংল্যান্ড একাদশ: ররি বার্নস, ডম সিবলি, জো ডেনলি, জ্যাক ক্রলি, বেন স্টোকস (অধিনায়ক), ওলে পোপ, জস বাটলার, ডম বেস, জোফরা আর্চার, মার্ক উড এবং জেমস অ্যান্ডারসন।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: জন ক্যাম্পবেল, ক্রেইগ ব্র্যাথওয়েট, শামারাহ ব্রুকস, শেই হোপ, রোস্টন চেজ, জারমেইন ব্ল্যাকউড, শেন ডোরিচ, জেসন হোল্ডার (অধিনায়ক), আলজারি জোসেফ, কেমার রোচ এবং শ্যানন গ্যাব্রিয়েল।

পুরোটা পড়ুন
কমেন্ট করুন/দেখুন

ট্রেন্ডিং টপিক